August 20, 2021 || 4:44 pm

সৌদি আরবে ফজরের নামাজে সেজদারত অবস্থায় এক মুসল্লীর মৃত্যু

কি সু’ন্দ’র শেষ সুদানিজ এই ভা’ই’টি গত বৃহস্পতিবার ফ’জ’রে’র নামাজে সিজদা করার সময় দাম্মামে মারা যান।




ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন..নাম আবদুল রহমান আওদ সায়েদ ওরফে(রাজা),হে আ’ল্লা’হ,তাঁর প্রতি দয়া করুন, তাকে ক্ষমা করুন এবং তাকে আ’পনার প্রশস্তউদ্যানগুলিতে বা’স’স্থান করুন এবং তাকে ডান দিকের দলের মধ্যে রাখুন।

হে আল্লাহ তুমি আমাদেরকে ও নামাজে সেজদারত অবস্থায় মৃত্যু দিয়ো।আমীন




More
ফিলিস্তিনকে ৩ মিলিয়ন ডলার দিয়ে সহায়তা করছে রোনালদো

বিশ্বকাপের প্রীতি ম্যাচে ই’সরায়ে’লি প্লেয়ারদের সাথে ক্ষো-ভে তিনি জার্সিও বদলান নি। ফিলিস্তি’নিদের পাশে দাঁড়াতে মুসলিম হওয়া লাগে না। দরকার মান’বতার।
২০১০-১১ মৌসুমে রোনালদো তার অর্জি’ত গোল্ডে’ন বুট-টি ফিলিস্তি’নি মুসলমান অনাথ শিশুদের চিকিৎসা ও




শিক্ষা বাবা’দ দান করেন যার মূল্য ১৫০ কোটি টাকা। রোনালদো তার অ’র্জি’ত বাৎসরিক আয়ের একাংশ মুসলিম এ’তিমখা’না ও গির্জায় দান করেন।

এই উদারতা দেখে সৌদি রাষ্ট্র’পতি তাকে উ’পহা’র হিসেবে পবি’ত্র কো’রআ’ন শরীফ দেন এবং রোনালদো

তা সাদরে গ্রহ‘ন করেন। মানচে-স্টারের বাড়ি বিক্রি করে সিরিয়ায় ৫ হাজার ঘর তৈরি করে দেন রোনালদো।




সি’রিয়ার অসহায় মুসলিম বাচ্ছাদের পাশে ছিলেন তিনিরোনালদো চ্যা’ম্পি’য়া’ন’স লীগ জয়ের জন্য দল থেকে যে টাকা পেয়েছিল,তা দা’ত’ব্য চিকিৎসালয়ে দান

করেন । এক শিশুর ব্রেইন অ’পা’রে’শ’নের জন্য নিজের অ’টো’গ্রা’ফ সহ জার্সি এবং ব্রা-ন্ডের একজোরা বুট বিক্রি করে টাকা দেন এই রোনালদো।
ক্রি’স্টিয়া’নো রোনালদো নেপালকে বাংলাদেশী টাকায়




৬১ কোটি ১৩ লক্ষ ৬৫ হাজার ৪ শত ৯৫ টাকা ২০ প’য়’সা দান করেছে । ২০১২ সালে সবচেয়ে দা’ন’শী’ল ব্যাক্তিদের মধ্যে ১ম নামটা ছিলো ক্রি’স্টি’য়া’নো রোনালদো গায়ে ট্যাটু করেন না এটা সবাই জানে।




আবার ২০১৬ ই’উ’রো’তে: রোনালদোর ডান কানের পাশে দুটো দা’গ দেখা গিয়েছে। আর এই হেয়ার কাট নিয়েই তৈরি হয়েছে জ’ল্প’না। দেখা দিয়েছে কৌ’তূ’হ’ল। রোনালদোর মাথায় দুটো দা’গ কেন?

স্প্যানিশ এক ওয়েবসাইটের খবর অ’নু’যা’য়ী রোনালদো মোটেও ফ্যা’শ’ন করে এ ভাবে চুল ছাঁটেন নি। এর পিছনে রয়েছে মা’ন’বি’ক কারণ। সেই গল্প শু’ন’লে চোখে জল আসতে বাধ্য।




পর্তুগালের একটি শিশু ক্যা-’ন্সা’রে আ’ক্রা’ন্ত। সেই শিশুটির চিকিৎসার খ’র’চ বহন করেছেন রোনালদো। খবর অ’নু’যা’য়ী,সেই শিশুটি নাকি দুটো ক্ষ’-ত নিয়ে হা’স’পা’তা’ল ত্যাগ করে।

আর সেই শিশুটির জন্যই রোনালদো এমন ভাবে চুল ছেঁ’টেছেন। ডান কানের কাছে দুটো দা’গ দেখা যাচ্ছে। অ’সু’স্থ শিশুটির পাশে যে তিনি রয়েছেন,সেটাই ইউরোর ম’য়’দা’নে স্পষ্ট করে দিলেন রোনালদো। তিনি

যেমন বিশ্বের সব থেকে দামী সে’লি’ব্রি’টি তেমনই বিশ্বের সব থেকে দা’ন’শী’ল সে’লি’ব্রি’টি।

Related Posts